1. paribahanjagot@gmail.com : pjeditor :
  2. jadusoftbd@gmail.com : webadmin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:৪০ অপরাহ্ন

উত্তরা থেকে সাত রাস্তা পর্যন্ত কোন ট্রাফিক সিগন্যাল থাকবে না

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
উত্তরা রাজলক্ষী বাসস্টপেজ এলাকার এই ইউলুপের কারণে প্রধান সড়কেএখন আর যানজট হয় না

রাজধানীর উত্তরা থেকে সাত রাস্তা পর্যন্ত সড়কে কোনও ট্রাফিক সিগন্যাল থাকবে না, বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। এমন সিদ্ধান্তের কারণ হিসেবে আতিকুল ইসলাম বলেন, ঢাকার উত্তরের সঙ্গে দক্ষিণের যাতায়াতে কয়েকটি মোড়ে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হয়। আমরা সেই যানজট দূর করার উদ্যোগ নিয়েছি। কোনও ধরনের ট্রাফিক সিগন্যাল ছাড়াই এই উত্তরা থেকে সাত রাস্তা পর্যন্ত যানবাহন চলবে। সম্প্রতি এই সড়কটিতে ১১টি ইউলুপ নির্মাণের কাজ শুরু হয়েছে। যার ফলে সড়কটি যাতায়াতে এখন যে সময় লাগে প্রকল্পের পুরো কাজ শেষ হলে তার ৭৫ ভাগ সময় বেঁচে যাবে।
মঙ্গলবার প্রকল্প এলাকা পরিদর্শনে এসে রাজধানীর উত্তরার কাওলা ইউলুপে তিনি এসব তথ্য নিশ্চিত করেন।
এসময় মেয়র আরও বলেন, প্রয়াত মেয়র আনিসুল হক ২০১৬ সালে এই প্রকল্পটি গ্রহণ করেন। পরে এটি আটকে গিয়েছিল। বলতে গেলে এটা পুরোপুরি ঘুমন্ত অবস্থায় পড়ে গিয়েছিল। আমি গতবার যখন মেয়র হয়েছি তখন আমার একটা কমিটমেন্ট ছিল আনিসুল ভাইয়ের যে কাজগুলো বাকি রয়েছে সেগুলো এগিয়ে নেবো। তার মধ্যে এটি একটি ছিল।
আতিকুল ইসলাম বলেন, এ বছরের ৩০ ডিসেম্বরের মধ্যে মোট ১০টি ইউলুপ নির্মাণ শেষ করার জন্য আমি নির্দেশ দিয়েছি। আমি প্রকল্পের কাজের অবস্থা সরেজমিন দেখবো। এই প্রকল্প হবে আমাদের অগ্রাধিকার প্রকল্প। এটি বাস্তবায়ন হলে জনগণ অনেক সুফল পাবে। আমি মনে করি আমাদের কাজগুলো করতে হবে জনগণের স্বার্থে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© 2020, All rights reserved By www.paribahanjagot.com
Developed By: JADU SOFT