1. paribahanjagot@gmail.com : pjeditor :
  2. jadusoftbd@gmail.com : webadmin :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন

বিড়লা টায়ার শেয়ারহোল্ডারদের ২২০০ কোটি টাকা ডিভিডেন্ট দেবে

পার্টস এন্ড এক্সেসরিস রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০

বিশ্বখ্যাত বিড়লা টায়ারের পরিচালনা প্রতিষ্ঠান কেসোরাম ইন্ডাস্ট্রিজ লিমিটেড তাদের শেয়ার হোল্ডারদের ২২০০ কোটি টাকা ডিভিডেন্ট দেবে। সোমবার কেসোরামের বোর্ড এ সংক্রান্ত ডিবেঞ্চার জারির অনুমোদন দিয়েছে। এটিতে বিদ্যমান ঋণকে ১০০ কোটি রুপি পর্যন্ত ইক্যুইটি শেয়ারে রূপান্তর এবং জিরো-কুপনকে বৈকল্পিক রূপান্তরযোগ্য ছাড়যোগ্য অগ্রাধিকার শেয়ারের জন্য বিদ্যমান ঋণদাতাদের ৫০০ কোটি টাকা পর্যন্ত অনুমোদন দেওয়া হয়েছে বলেও জানানো হয়েছে। খবর পিটিআই‘র।
পুনর্গঠন প্রক্রিয়াটির প্রথম পর্যায়ে সংস্থাটির কাছ থেকে তার টায়ার ব্যবসা পুনর্বিন্যাসের বিষয়টি অন্তর্ভুক্ত রয়েছে। কলকাতায় বি কে বিড়লা গ্রুপের ফ্ল্যাগশিপ কেসোরাম ইন্ডাস্ট্রিজ লিমিটেডে সোমবার বলেছে যে, তার বোর্ড এবং তহবিল সংগ্রহ কমিটি নন-কনভার্টেবল ডিবেঞ্চার বা ঐচ্ছিকভাবে রূপান্তরযোগ্য ডিবেঞ্চার জারির অনুমোদন দিয়েছে। বেসরকারি প্লেসমেন্ট ভিত্তিতে ২,২০০ কোটি টাকা পর্যন্ত।
এটিতে বিদ্যমান ঋণকে ১০০ কোটি রুপি পর্যন্ত ইক্যুইটি শেয়ারে রূপান্তর এবং জিরো-কুপনকে বৈকল্পিক রূপান্তরযোগ্য ছাড়যোগ্য অগ্রাধিকার শেয়ারের জন্য বিদ্যমান ঋণদাতাদের ৫০০ কোটি টাকা পর্যন্ত অনুমোদন দেওয়া হয়েছে বলেও জানানো হয়েছে।
“কেশোরাম বিদ্যমান ঋণদাতাদের সাথে রেজোলিউশন পরিকল্পনা বাস্তবায়নের এবং তাড়াতাড়ি সম্পন্ন করার প্রস্তাব দিয়েছে। বিনিয়োগকারীদের অনুপ্রবেশ বিদ্যমান ঋণদাতাদের সাথে নিষ্পত্তি করতে সহায়তা করবে।
বোর্ডের সভার পর সংস্থাটি জানিয়েছে, এটি কঠোর কর্মক্ষম মূলধনের অবস্থানের উন্নতি করবে এবং ব্যবসায়ের কার্যক্রমের উন্নতির জন্য পরিবেশ তৈরি করবে।কেসোরাম ইন্ডাস্ট্রিজ একটি টেকসই পরিবর্তন ঘটাতে মনোনিবেশ করছে এবং কৌশলগত বিনিয়োগকারীকে এতে অন্তর্ভুক্ত করে এবং তার ব্যাংকারদের দিয়ে নিষ্পত্তি পরিকল্পনা চূড়ান্ত করে পুনর্গঠন প্রক্রিয়ার দ্বিতীয় ধাপটি শেষ করার প্রত্যাশা করছে।
কেসোরামের সার্বক্ষনিক পরিচালক এবং সিএফও পি রাধাকৃষ্ণন বলেন, আমরা ডিসেম্বরের মধ্যে চলমান পুনর্গঠন সমাপ্ত করার ব্যাপারে আশাবাদী। এর মধ্যে একটি কৌশলগত বিনিয়োগকারীকে অন্তর্ভুক্ত করা হবে যিনি ঋণদানকারীদের বর্তমান বকেয়া অপসারণ ও অপসারণের জন্য যথেষ্ট তারুল্য তৈরি করতে তহবিল সংস্থান করবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© 2020, All rights reserved By www.paribahanjagot.com
Developed By: JADU SOFT