1. paribahanjagot@gmail.com : pjeditor :
  2. jadusoftbd@gmail.com : webadmin :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন

৭০ বছরে মোংলা বন্দর : নভেম্বরে ১০৬ জাহাজ ভেড়ার রেকর্ড

পোর্ট এন্ড শিপিং রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২ ডিসেম্বর, ২০২০

মোংলা বন্দরের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। তবে এবার করোনা পরিস্থিতির কারণে স্বল্প পরিসরে বন্দরের অনুষ্ঠানের আয়োজন করা হয়। গতকাল সকালে বন্দরের প্রশাসনিক ভবন চত্বরে পায়রা ও বেলুন উড়িয়ে কর্মসূচির সূচনা করেন বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান বিএন। এ সময় তিনি বন্দরের কর্মকর্তা-কর্মচারী ও সব ব্যবসায়ীকে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য দেন। তবে এবার করোনা পরিস্থিতির কারণে স্বল্প পরিসরে বন্দরের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। এরপর বন্দরের কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে বর্ণাঢ্য শোভাযাত্রা বন্দর এলাকা প্রদক্ষিণ করে। পরে বন্দরের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক সংবাদ সম্মেলন।
এ সময় বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান বন্দরের বর্তমান চলমান ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা সাংবাদিকদের কাছে তুলে ধরেন। এ সময় তিনি বলেন, পদ্মা সেতু, রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র, মোংলা-খুলনা রেললাইন ও খানজাহান আলী বিমানবন্দরের কার্যক্রম দৃশ্যমান হওয়ার পাশাপাশি বন্দরের সক্ষমতা বৃদ্ধিতে ব্যাপক কার্যক্রম চলমান রয়েছে এবং নতুন প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হয়েছে। বন্দরের সক্ষমতা বৃদ্ধির জন্য ১০টি প্রকল্প বাস্তবায়নাধীন রয়েছে। তিনটি প্রকল্প (ভবিষ্যৎ প্রকল্প) অনুমোদন প্রক্রিয়াধীন আর বিবেচনাধীন (ভবিষ্যৎ প্রকল্প) রয়েছে ১৩টি প্রকল্প।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর ভিশন ২০২১ বাস্তবায়নে মোংলা বন্দর এগিয়ে যাওয়ার পাশাপাশি গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। এর প্রমাণ হলো গত নভেম্বর মাসে মোংলা বন্দরে ১০৬টি জাহাজের আগমন ঘটেছে, যা ৭০ বছরের ইতিহাসে রের্কড সৃষ্টি করেছে।
সংবাদ সম্মেলনে বন্দর কর্তৃপক্ষের সদস্য (প্রকৌশল ও উন্নয়ন) ইয়াসমিন আফসানা, সদস্য (হারবার ও মেরিন) ক্যাপ্টেন মোহাম্মদ আলী চৌধুরী, পরিচালক (প্রশাসন) গিয়াস উদ্দিন, হারবার মাস্টার কমান্ডার শেখ ফখর উদ্দিন, প্রধান অর্থ ও হিসাবরক্ষণ কর্মকর্তা মো. সিদ্দীকুর রহমান, পরিচালক (ট্রাফিক) মো. মোস্তফা কামালসহ অন্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© 2020, All rights reserved By www.paribahanjagot.com
Developed By: JADU SOFT