1. paribahanjagot@gmail.com : pjeditor :
  2. jadusoftbd@gmail.com : webadmin :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০১:০৯ অপরাহ্ন
শিরোনাম:
সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সম্পাদক ওসমান আলীর বিরুদ্ধে গুরুতর অভিযোগ, অপসারণ দাবি বৈশ্বিক বিমান সংস্থাগুলোর মুনাফা হবে তিন হাজার কোটি ডলার উত্তরা মোটর্স বাজারে এনেছে ইসুজুর দুই মডেলের বাস বাংলাদেশীদের জন্য ভ্রমণ ফি কমাল ভুটান পরিবহন চাদাবাজি : সিএনজিচালিত অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে সংঘর্ষে রণক্ষেত্র হবিগঞ্জ নিহত ৩, আহত ৫০ গতিসীমা নিয়ে বিতর্ক : শহরে বাইকের সর্বোচ্চ গতি ৩০ কিলোমিটার, মহাসড়কে ৫০ কর্মীরা গণহারে অসুস্থ, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ৯০ ফ্লাইট বাতিল মগবাজার রেল গেটে ট্রেনের ধাক্কায় গণপূর্ত মন্ত্রণালয়ের গাড়ি চুরমার নতুন দুটি বিদেশি এয়ারলাইন্সের কার্যক্রম শুরু আগামী মাসে : অক্টোবরে চালু হচ্ছে থার্ড টার্মিনাল চট্টগ্রাম বন্দর দিয়ে ৯ মাসে ৪৩৫৫ কোটি ডলারের পণ্য রফতানি

নিউইয়র্কের ব্রিজ–টানেলের টোল বাড়ছে

রোকেয়া দীপা
  • আপডেট : শনিবার, ১০ এপ্রিল, ২০২১

নিউইয়র্কে যাতায়াতের জন্য ব্রিজ বা সেতু ও টানেলে টোল বেড়েছে। আগামীকাল ১১ এপ্রিল থেকে এই বাড়তি টোল কার্যকর হওয়ার কথা রয়েছে। নিউইয়র্ক মেট্রোপলিটন ট্রানজিট অথোরিটি এসব ব্রিজ টানেল তত্ত্বাবধান করে থাকে। বাজেট ঘাটতি সামাল দিতে তারা আরেক দফা টোল বৃদ্ধি করছে বলে জানা গেছে।
এখন থেকে ইজিপাস গ্রাহকদের ট্রাইবরো ব্রিজ (রবার্ট এফ কেনেডি) এবং হোয়াইস্টন ব্রিজ, থ্রোগসনেক, ভেরাজোনা ব্রিজ, মিডটাউন টানেল ও হিউজ এল কেরি টানেল পারাপারের সময় ৬ দশমিক ১২ ডলারের পরিবর্তে ৬ দশমিক ৫৫ ডলার টোল পরিশোধ করতে হবে। ডাকযোগে টোল প্রদানকারীদের ৯ দশমিক ৫০ ডলার পরিবর্তে দিতে হবে ১০ দশমিক ১৭ ডলার করে।
নাগরিকদের মধ্যে যাদের ইজিপাস সঠিকভাবে গাড়িতে লাগানো থাকবে না, তাদের প্রতিবার যাতায়াতের জন্য ৮ দশমিক ৩৬ ডলার করে দিতে হবে। এমটিএ বলেছে, তারা আশা করছে, এই টোল বৃদ্ধির ফলে সংস্থাটি চলতি বছরেই ৬২ মিলিয়ন ডলার এবং ২০২২ সাল থেকে বছরে ১১৬ মিলিয়ন ডলার বর্ধিত রাজস্ব আয় করবে।
স্ট্যাটেন আইল্যান্ডের বাসিন্দাদের হ্রাসকৃত মূল্যের টোল ২ দশমিক ৭৫ ডলার থেকে বৃদ্ধি পাওয়ার কথা থাকলেও এই দফা তা বাড়ানো হচ্ছে না বলে এমটিএ জানিয়েছে। নগরের বাস ও ট্রেনের ভাড়াও এই গ্রীষ্ম পর্যন্ত বাড়ছে না বলে জানানো হয়েছে।
২০২০ সালের মার্চ মাসে কোভিড-১৯ সংক্রমণ ছড়িয়ে পড়লে নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রের সব রাজ্য লকডাউনে চলে যায়। দীর্ঘ লকডাউনের ফলে রাজ্যের অভ্যন্তরীণ যান চলাচল একদম কমে এসেছিল। লকডাইন থেকে ধীরে ধীরে বেরিয়ে আসলেও যান চলাচল এখনো স্বাভাবিক হয়নি। লোকজন প্রয়োজন ছাড়া এখনো রাস্তাঘাটে খুব বেশি চলাচল না করায় অন্যান্য খাতের মতো এমটিএর রাজস্ব আয় অনেক কমে গেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© 2020, All rights reserved By www.paribahanjagot.com
Developed By: JADU SOFT