1. paribahanjagot@gmail.com : pjeditor :
  2. jadusoftbd@gmail.com : webadmin :
বুধবার, ২২ মে ২০২৪, ০১:৩৩ অপরাহ্ন
শিরোনাম:
পরিবহন চাদাবাজি : সিএনজিচালিত অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে সংঘর্ষে রণক্ষেত্র হবিগঞ্জ নিহত ৩, আহত ৫০ গতিসীমা নিয়ে বিতর্ক : শহরে বাইকের সর্বোচ্চ গতি ৩০ কিলোমিটার, মহাসড়কে ৫০ কর্মীরা গণহারে অসুস্থ, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ৯০ ফ্লাইট বাতিল মগবাজার রেল গেটে ট্রেনের ধাক্কায় গণপূর্ত মন্ত্রণালয়ের গাড়ি চুরমার নতুন দুটি বিদেশি এয়ারলাইন্সের কার্যক্রম শুরু আগামী মাসে : অক্টোবরে চালু হচ্ছে থার্ড টার্মিনাল চট্টগ্রাম বন্দর দিয়ে ৯ মাসে ৪৩৫৫ কোটি ডলারের পণ্য রফতানি ইউএস বাংলার বহরে যুক্ত হলো দ্বিতীয় এয়ারবাস ৩৩০ মেট্রো রেলের টিকিটে ১৫% ভ্যাট বসছে জুলাই থেকে তালাবদ্ধ গ্যারেজে বিলাসবহুল ১৪ বাস পুড়ে ছাই, পুলিশ হেফাজতে প্রহরী হোন্ডা শাইন ১০০ সিসি মোটরসাইকেল বাজারে

বাজারে এল হুন্দাইয়ের গাড়ি সান্তা ফে > দাম ৭৮ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১

বিশ্বখ্যাত হুন্দাই মোটর গ্রুপের ব্র্যান্ড সান্তা ফে এখন বাংলাদেশের বাজারে। এটি ২৫০০ সিসির এসইউভি শ্রেণির গাড়ি। এতে সাতজন যাত্রী চলাচল করতে পারবেন—দাম ৭৮ লাখ টাকা। গত বুধবার রাজধানীর একটি হোটেলে এই গাড়ির বাজারজাতকরণ কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।
ফেয়ার টেকনোলজি লিমিটেড হুন্দাইয়ের এই গাড়ি বাজারে এনেছে। এ উপলক্ষে গতকাল এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। নতুন ব্র্যান্ডের গাড়ি সান্তা ফে-তে আছে নতুন ও আধুনিক সুবিধা। যেমন সেফটি পাওয়ার উইন্ডো, স্লাইড গার্নিশ, এলইডি প্রজেকশন হেড ল্যাম্প, এলইডি রিয়ার কম্বিনেশন ল্যাম্প, প্যানারোমিক সান রুফ। এতে আরও আছে কার্ডন সাউন্ড সিস্টেম, ব্লাইন্ড স্পট ডিটেকশন ভিউ, ৩৬০ ডিগ্রি সারাউন্ডেড ভিউ ক্যামেরা, স্বয়ংক্রিয় তাপমাত্রা নিয়ন্ত্রণ ইত্যাদি।
অনুষ্ঠানে জানানো হয়, এক বছর আগে হুন্দাইয়ের সঙ্গে অংশীদারি করেছে ফেয়ার গ্রুপ। ২০২৩ সালের মধ্যে এ দেশে হুন্দাইয়ের সহযোগিতায় কমপ্লিট নকডাউন (সিকেডি) গাড়ি (পূর্ণাঙ্গ সংযোজন) তৈরি করবে ফেয়ার গ্রুপ। বাজারে নতুন গাড়ির চাহিদা বাড়ছে। সেই চাহিদা মেটাতে এ উদ্যোগ নিয়েছে তারা।
অনুষ্ঠানে ফেয়ার টেকনোলজি লিমিটেডের (এফটিএল) পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মুতাসিম দাইয়ান বলেন, ফেয়ার টেকনোলজির স্বপ্ন হলো, প্রতিটি পরিবারের জন্য একটি গাড়ি নিশ্চিত করা। আর প্রযুক্তির উৎকর্ষের সঙ্গে তাল মিলিয়ে চলতে ফেয়ার টেকনোলজি ২০২৩ সালের মধ্যে বৈদ্যুতিক গাড়ি (ইভি) উৎপাদন শুরু করবে। তিনি আরও বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়ন হচ্ছে, মানুষের আয় বাড়ছে, তাই গাড়ির উপযোগিতাও বাড়ছে।
নতুন এই গাড়ি খুব উন্নত মানের বলে উল্লেখ করেন ফেয়ার গ্রুপের উপদেষ্টা মেজর জেনারেল (অবঃ) হামিদ আর চৌধুরী। বলেন, গ্রাহকেরা এই গাড়ি ব্যবহার করে উন্নত প্রযুক্তির স্বাদ পাবেন।
ঢাকা ও চট্টগ্রামে দুটি বিক্রয় কেন্দ্রের মাধ্যমে গ্রাহকদের সব ধরনের সেবা দেওয়া হবে বলে জানান ফেয়ার গ্রুপের বিক্রয় বিভাগের প্রধান আবু নাসের মাহমুদ। বলেন, এই গাড়ির যন্ত্রাংশ সাশ্রয়ী মূল্যে বাজারে পাওয়া যাবে। এ ছাড়া সান্তা ফের গ্রাহকেরা তিন বছরের ওয়ারেন্টি বা এক লাখ কিলোমিটার পর্যন্ত এই সুবিধা পাবেন। দেশে প্রতিবছর ৪০ হাজার গাড়ি আমদানি হয়। এর মধ্যে ৮৫ শতাংশই রিকন্ডিশন্ড গাড়ি; যেখানে জাপানি গাড়ির একচ্ছত্র আধিপত্য। নতুন গাড়ির বাজার ছয় হাজারের মতো, যা দিন দিন বাড়ছে।
অনুষ্ঠানে গাড়ির বাজারজাতকরণের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করা হয়। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ফেয়ার গ্রুপের প্রধান আর্থিক কর্মকর্তা কাজী নাসির উদ্দিন, যোগাযোগ বিভাগের প্রধান হাসনাইন খুরশিদ, বিপণন বিভাগের প্রধান জে এম তাসলিম কবির প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© 2020, All rights reserved By www.paribahanjagot.com
Developed By: JADU SOFT