1. paribahanjagot@gmail.com : pjeditor :
  2. jadusoftbd@gmail.com : webadmin :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৯:০৮ পূর্বাহ্ন
শিরোনাম:
বৈশ্বিক বিমান সংস্থাগুলোর মুনাফা হবে তিন হাজার কোটি ডলার উত্তরা মোটর্স বাজারে এনেছে ইসুজুর দুই মডেলের বাস বাংলাদেশীদের জন্য ভ্রমণ ফি কমাল ভুটান পরিবহন চাদাবাজি : সিএনজিচালিত অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে সংঘর্ষে রণক্ষেত্র হবিগঞ্জ নিহত ৩, আহত ৫০ গতিসীমা নিয়ে বিতর্ক : শহরে বাইকের সর্বোচ্চ গতি ৩০ কিলোমিটার, মহাসড়কে ৫০ কর্মীরা গণহারে অসুস্থ, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ৯০ ফ্লাইট বাতিল মগবাজার রেল গেটে ট্রেনের ধাক্কায় গণপূর্ত মন্ত্রণালয়ের গাড়ি চুরমার নতুন দুটি বিদেশি এয়ারলাইন্সের কার্যক্রম শুরু আগামী মাসে : অক্টোবরে চালু হচ্ছে থার্ড টার্মিনাল চট্টগ্রাম বন্দর দিয়ে ৯ মাসে ৪৩৫৫ কোটি ডলারের পণ্য রফতানি ইউএস বাংলার বহরে যুক্ত হলো দ্বিতীয় এয়ারবাস ৩৩০

পদ্মা সেতুতে ২২০ দিনে টোল আদায় ৪৭১ কোটি টাকা

মুন্সিগঞ্জ প্রতিনিধি
  • আপডেট : শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৩

পদ্মা সেতুতে এ পর্যন্ত ৪৭১ কোটি টাকার ওপরে টোল আদায় হয়েছে। গত ২৬ জুন হতে এ বছরের ৩১ জানুয়ারি পর্যন্ত ২২০ দিনে এ টোল আদায় হয়েছে। এ সময় যানবাহন পারপার হয়েছে ৩২ লাখ ৪৭ হাজার ৭৭৯টি। দৈনিক টোল আদায় হয়েছে ২ কোটি ১৪ লাখ ১৯ হাজার ০৯৯.২৩ টাকা। বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের ওয়েব পোর্টাল সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বছর ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন করেন। ২৬ জুন থেকে সেতুতে আনুষ্ঠানিকভাবে যান চলাচল শুরুর মাধ্যমে টোল আদায় চালু হয়। গত ৩১ জানুয়ারি পর্যন্ত ২২০ দিনে সেতুতে মোট টোল আদায় হয়েছে ৪৭১ কোটি ২২ লাখ ১ হাজার ১৭০ টাকা। জুলাই মাসে এ সেতুতে প্রতিদিন গড় টোল আদায় হয়েছে ২ কোটি ৫৩ লাখ ২৬ হাজার ২০৬.৪৫ টাকা। আগস্ট মাসে কিছুটা কমে প্রতিদিন এ টোল আদায় হয় ১ কোটি ৯৯ লাখ ৯১ হাজার ৪৩২.২৬ টাকা।
সেপ্টেম্বর মাসে প্রতিদিন গড় টোল আদায়ের পরিমাণ ছিল ১ কোটি ৯৬ লাখ ৮৫ হাজার ৫৬৮.৩৩ টাকা। অক্টোবর মাসে আবার টোল আদায়ের গড় হার বৃদ্ধি পায়। এ মাসে প্রতিদিন গড় টোল আদায় হয় ২ কোটি ৬ লাখ ৪ হাজার ৯০১.৬১ টাকা। নভেম্বর মাসে দৈনিক গড় টোল আদায় হয় ২ কোটি ৫ লাখ ৭৪ হাজার ৬৮০ টাকা। ডিসেম্বর মাসে এ টোল আদায়ের পরিমাণ ছিল ২ কোটি ১৮ লাখ ৩৬ হাজার ৯৮৪.৫২ টাকা। জানুয়ারি মাসে প্রতিদিন গড় টোল আদায় আরো একটু বেড়ে দাড়ায় ২ কোটি ২০ লাখ ১৮ হাজার ৩০৬.৪৮ টাকা। তথ্য মতে ২২০ দিনে প্রতিদিন গড় টোল আদায় ছিল ২ কোটি ১৪ লাখ ১৯ হাজার ০৯৬. ২৩ টাকা।
সূত্র বলছে, জুন মাসে ৫ দিনে সেতুতে যানবাহান পারাপার হয়েছে ১ লাখ ১৭ হাজার ৪০১টি। এ থেকে টোল আদায় হয়েছে ১০ কোটি ১৪ লাখ ১ হাজার ৫০ টাকা। জুলাই মাসে ৩১ দিনে যানবাহন পারাপার হয়েছে ৫ লাখ ৮৭ হাজার ২০টি। এ মাসে টোল আদায়ের পরিমাণ ছিল ৭৮ কোটি ৫০ লাখ ১৯ হাজার ৪০০ টাকা। আগস্ট মাসে ৩১ দিনে যানবাহার পার হয়েছে ৪ লাখ ১২ হাজার ৩০৩টি। এ মাসে মোট টোল আদায় হয়েছে ৬১ কোটি ৯৭ লাখ ৩৪ হাজার ৪০০ টাকা। সেপ্টেম্বর মাসে ৩০ দিনে যান চলেছে ৩ লাখ ৮৭ হাজার ৬৪২টি। আর এ মাসে টোল আদায় হয়েছে ৫৯ কোটি ৫ লাখ ৬৭ হাজার ৫০ টাকা। অক্টোবর মাসে ৩১ দিনে যান চলেছে ৪ লাখ ২৬ হাজার ১২৭টি। এ মাসে মোট টোল আদায় হয়েছে ৬৩ কোটি ৮৭ লাখ ৫১ হাজার ৯৫০ টাকা।
নভেম্বর মাসে ৩০ দিনে যান চলেছে ৪ লাখ ৮৮৩টি। এ মাটে টোল আদায়ের মোট পরিমাণ ছিল ৬১ কোটি ৭২ লাখ ৪০ হাজার ৪০০ টাকা। ডিসেম্বর মাসে ৩১ দিনে যান চলেছে ৪ লাখ ৫ হাজার ৩৮৩টি। এ মাসে টোল আদায় হয়েছে ৬৭ কোটি ৬৯ লাখ ১৮ হাজার ৬২০ টাকা। জানুয়ারি মাসে ৩১ দিনে পদ্মা সেতুতে যান চলেছে ৪ লাখ ৫৭ হাজার ৩১৭টি। এ মাসে মোট টোল আদায়ের পরিমাণ ছিল ৬৮ লাখ ২৫ লাখ ৬৭ হাজার ৫০০ টাকা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© 2020, All rights reserved By www.paribahanjagot.com
Developed By: JADU SOFT