1. paribahanjagot@gmail.com : pjeditor :
  2. jadusoftbd@gmail.com : webadmin :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৮:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম:
বৈশ্বিক বিমান সংস্থাগুলোর মুনাফা হবে তিন হাজার কোটি ডলার উত্তরা মোটর্স বাজারে এনেছে ইসুজুর দুই মডেলের বাস বাংলাদেশীদের জন্য ভ্রমণ ফি কমাল ভুটান পরিবহন চাদাবাজি : সিএনজিচালিত অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে সংঘর্ষে রণক্ষেত্র হবিগঞ্জ নিহত ৩, আহত ৫০ গতিসীমা নিয়ে বিতর্ক : শহরে বাইকের সর্বোচ্চ গতি ৩০ কিলোমিটার, মহাসড়কে ৫০ কর্মীরা গণহারে অসুস্থ, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ৯০ ফ্লাইট বাতিল মগবাজার রেল গেটে ট্রেনের ধাক্কায় গণপূর্ত মন্ত্রণালয়ের গাড়ি চুরমার নতুন দুটি বিদেশি এয়ারলাইন্সের কার্যক্রম শুরু আগামী মাসে : অক্টোবরে চালু হচ্ছে থার্ড টার্মিনাল চট্টগ্রাম বন্দর দিয়ে ৯ মাসে ৪৩৫৫ কোটি ডলারের পণ্য রফতানি ইউএস বাংলার বহরে যুক্ত হলো দ্বিতীয় এয়ারবাস ৩৩০

৭ কোটি টাকার নিশান পেট্রোলসহ ১৪০ গাড়ি কাস্টমসের নিলামে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
  • আপডেট : শনিবার, ২৪ জুন, ২০২৩

৭ কোটি টাকার ব্রান্ড নিউ নিশান পেট্রোলসহ মোট ১৪০টি গাড়ির নিলামে বিক্রি করবে মোংলা কাস্টমস কর্তৃপক্ষ। অনলাইন ভিত্তিক ই-অকশনের মাধ্যমে আগামী ৫ জুলাই এসব গাড়ির নিলাম অনুষ্ঠিত হবে। মোংলা বন্দরের শুল্ক স্টেশন মোংলা কাস্টমস কর্তৃপক্ষ চলতি বছরের দ্বিতীয় ই-অকশনে এসব গাড়ি নিলামে বিক্রির প্রক্রিয়া শুরু করেছে।
নিলামে ক্যাটালগ সূত্রে জানা যায়, নিলামে গাড়ি ক্রয়ে ইচ্ছুক বিডাররা ইতিমধ্যে ২১ ও ২২ জুন গাড়িগুলো সশরীরে দেখে নেওয়ার সুযোগ পেয়েছে। এছাড়া ই-অকশন প্রক্রিয়া নিলাম হওয়ায় গাড়ির ছবিও অনলাইনে দেখার সুযোগ পেয়েছেন বিডারগণ। তাদের পছন্দের গাড়ির জন্য নিলামে দর জমা দেওয়ার সুযোগ থাকছে ৪ জুলাই সকাল ৯টা থেকে ৫ জুলাই বিকাল ৪ টা পর্যন্ত। পরদিন ৫ জুলাই নিলাম অনুষ্ঠিত হবে।
ক্যাটালগ সূত্রে গাড়ির বর্ণনায় দেখা যায়, নিলামে ১০ নম্বর লটের ৭ কোটি ১৩ লাখ ১৯ হাজার ৮৩৮ টাকা সংরক্ষিত মূল্যের ব্রান্ড নিউ নিশান পেট্রোল গাড়িটি ২০২১ সালের মডেলের। সাড়ে ৫ হাজার সিসির গাড়িটি মোংলা বন্দরে এসেছিল ২০২১ সালের এপ্রিলে। এই গাড়িটিই এবারের নিলামের সর্বোচ্চ দামের গাড়ি। নিলামে দামের দিক থেকে দ্বিতীয় ও তৃতীয় সর্বোচ্চ মূল্যের গাড়িটি হলো ৭৬ নম্বর লটে থাকা ৩ হাজার সিসির ক্যারাভেন ব্রান্ডের ২০০৭ মডেলের গাড়ি এবং ৭৮ নম্বর লটের ৩ হাজার সিসির ক্যারাভেন এক্স ব্রান্ডের ২০০৭ মডেলের গাড়ি। গাড়ি দুটিরই সংরক্ষিত মূল্য ৬৮ লাখ ৩ হাজার ১৫৩ টাকা। নিলামের চতুর্থ সর্বোচ্চ মূলের গাড়িটি রয়েছে ২৪ নম্বর লটে। গাড়িটি হলো টয়োটা হ্যারিয়া ২০১৭ মডেলের। এটি ২০২২ সালে মোংলা বন্দরে এসেছিল। গাড়িটির সংরক্ষিত মূল্য হলো ৬৫ লাখ ৭৯ হাজার ৮৩০ টাকা।
উল্লেখ্য, অনলাইনের পাশপাশি অফলাইনেও দরপত্র ক্রয় করা সুযোগ রাখা হয়েছে এই নিলামে। ইতিমধ্যে ২১ ও ২২ জুন নিলামকারী প্রতিষ্ঠান মেসার্স কে এম কর্পোরেশনের বাগেরহাট, ঢাকা ও চট্টগ্রাম অফিস থেকে নিলামে দরপত্র বিক্রি হয়েছে। তবে অনলাইনে অংশগ্রহণকারীদের দরপত্র কেনার প্রয়োজন নেই। দরপত্র ক্রয় করা দরের কপি ৫ জুলাই সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত জমা দেওয়া যাবে। বাগেরহাটের মোংলা কাস্টমস হাউসের কমিশনার দপ্তর, খুলনার খালিশপুরে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশানার দপ্তর, ঢাকা দক্ষিণের কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশানার দপ্তর ও চট্টগ্রাম কাস্টমস হাউসে দরপত্র জমা দেওয়া যাবে। জমা পড়া দরপত্রগুলো আগামী ১০ জুলাই সকাল ১১টায় মোংলা কাস্টমস হাউসের নিলাম শাখার ডেপুটি কমিশনারের দপ্তরে উপস্থিত সকলের সামনে খোলা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© 2020, All rights reserved By www.paribahanjagot.com
Developed By: JADU SOFT