1. paribahanjagot@gmail.com : pjeditor :
  2. jadusoftbd@gmail.com : webadmin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন

এক্সপ্রেসওয়েতে বিআরটিসি বাস বেড়ে ১০টি, আয় আড়াই গুণ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩

ধারাবাহিকভাবে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বাসের যাত্রী বাড়ছে। প্রথম দিনের তুলনায় তৃতীয় দিন যাত্রী হয়েছে প্রায় আড়াই গুণ। যাত্রীর চাহিদা থাকায় আটটি বাস দিয়ে এই পথে যাত্রী বহন শুরু হলেও বাসের সংখ্যা দুটি বাড়ানো হয়েছে। বাসের ট্রিপ সংখ্যা বাড়ায় বেশি টোল আদায় হচ্ছে। তেমনি অতিরিক্ত রাজস্ব পাচ্ছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)।
এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বাস চালিয়ে প্রথম দুই দিনে সোয়া দুই লাখ টাকা রাজস্ব আয় করে বিআরটিসি। গত সোমবার থেকে এক্সপ্রেসওয়ে ব্যবহার করে রাজধানীর ফার্মগেটের খামারবাড়ি থেকে উত্তরার জসীমউদ্দীন পর্যন্ত বাস চলাচল শুরু হয়। প্রথম দিন আটটি বাস মোট ৩০টি ট্রিপ দিয়েছে।
এতে দুই প্রান্তে ৬০ বার টোল দিতে হয়েছে। প্রথম দিন প্রায় এক হাজার ৮০০ টিকিট বিক্রি হয়। এতে রাজস্ব আয় হয়েছে প্রায় ৬৮ হাজার টাকা। দ্বিতীয় দিন এই আয় বেড়ে দেড় লাখ টাকা ছাড়িয়েছে।
মঙ্গলবার সকাল থেকে রাত পর্যন্ত আটটি বাস ৪৮টি ট্রিপ দিয়েছে। ফলে এসব বাস মোট ৯৬ বার টোল পরিশোধ করেছে। এদিন প্রায় চার হাজার ২০০ টিকিট বিক্রি হয়। এতে বিআরটিসির আয় হয় প্রায় এক লাখ ৫৬ হাজার টাকা। গত বুধবার তৃতীয় দিন ১০টি বাস চলাচল করেছে।
দুই প্রান্তে ট্রিপ দিয়েছে প্রায় ৫০টি। এতে ১০০ বার টোল পরিশোধ করতে হয়। তৃতীয় দিন আয় হয়েছে এক লাখ ৭২ হাজার ৯১ টাকা। টিকিট বিক্রি হয়েছে প্রায় চার হাজার ৮০০।
বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বলেন, ‘প্রতিদিনই যাত্রীর চাহিদা বাড়ার বিষয়টি লক্ষ করা যাচ্ছে। তাই আমরা বাসের সংখ্যাও আস্তে আস্তে বাড়াচ্ছি। চাহিদা বাড়লে বেসরকারি প্রতিষ্ঠানের বাসগুলোও আসবে। তাই আমরা বিআরটিসির পক্ষ থেকে যাত্রীদের ভালো সেবার অভিজ্ঞতা দিয়ে যাচ্ছি।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© 2020, All rights reserved By www.paribahanjagot.com
Developed By: JADU SOFT