1. paribahanjagot@gmail.com : pjeditor :
  2. jadusoftbd@gmail.com : webadmin :
রবিবার, ০৩ ডিসেম্বর ২০২৩, ০৩:২০ পূর্বাহ্ন
শিরোনাম:
আগামীকাল থেকে বিরতিহীন ‘কক্সবাজার এক্সপ্রেস’ শিপিং কর্পোরেশনের বহরে ২১টি জাহাজ যুক্ত হবে : নৌপ্রতিমন্ত্রী টাঙ্গাইলে দাঁড়িয়ে থাকা ট্রেনে দুর্বৃত্তের আগুন ‘দুর্নীতিগ্রস্ত কোনো কর্মকর্তা-কর্মচারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে আর থাকবে না’ কক্সবাজার-দোহাজারী রেল লাইন : প্রধানমন্ত্রীর উদ্বোধন, শেষ হলো অপেক্ষা সড়ক দুর্ঘটনার ৩৫% বাঁক ও ক্রসিংয়ে, বাঁক সোজা করার সুপারিশ সংসদীয় কমিটির বঙ্গবন্ধু টানেলে রেসের ঘটনায় ৫ গাড়ি জব্দ : দুজন গ্রেপ্তার অক্টোবরে ৪২৯ সড়ক দুর্ঘটনায় ৪৩৭ জন নিহত, ড্রাইভার মারা গেছে ১২০ জন : যাত্রী কল্যাণ সমিতি বিমানের কোটি কোটি টাকা পাওনা রয়েছে এমন অনেক ট্রাভেল এজেন্সির অস্তিত্ব নেই : প্রতিমন্ত্রী মেট্রো রেলে আধা ঘন্টায় উত্তরা থেকে মতিঝিল

স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে মালদিভিয়ান এয়ারলাইন্সকে জরিমানা

এভিয়েশন এন্ড ইমিগ্রেশন রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০

কোভিড নেগেটিভ সনদ ছাড়া যাত্রী পরিবহন করায় মালদ্বীপের মালদিভিয়ান এয়ারলাইন্সকে ২ লাখ ৩৬ হাজার টাকা জরিমানা করেছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১১ ডিসেম্বর) মালদ্বীপের রাজধানী মালে থেকে ২০০ বাংলাদেশি কর্মীকে নিয়ে ঢাকায় অবতরণ করে মালদিভিয়ানের প্রত্যাবাসন ফ্লাইট।
বিমানবন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ জামিল বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ওই ফ্লাইটে ১১৮ জন যাত্রীর কোভিডমুক্ত কোনও সনদ ছিল না। বাকি ৮২ জনের বিএমইটি কার্ড থাকায় তাদের ছাড় দেওয়া হয়েছে। প্রত্যাবাসন ফ্লাইট হওয়ায় তাদেরতে কিছুটা কম সাজা দেওয়া হয়েছে। বাণিজ্যিক ফ্লাইটে স্বাস্থ্যবিধি লঙ্ঘন হলে সাজা আরও বাড়বে। সরকারের নিয়ম অনুযায়ী, করোনা নেগেটিভ সনদ ছাড়া কাউকেই দেশে প্রবেশ করতে দেওয়া হবে না।’
উল্লেখ্য, করোনা নেগেটিভ সনদ ছাড়া যাত্রী পরিবহন করায় এর আগেও ৯ এয়ারলাইন্সকে মৌখিকভাবে সতর্ক করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ। এদের মধ্যে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সও রয়েছে। অন্য এয়ারলাইন্সগুলো হচ্ছে— সালাম এয়ার, কুয়েত এয়ারওয়েজ, সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স, এমিরেটস, এয়ার এশিয়া, এয়ার অ্যারাবিয়া, গালফ এয়ার, তার্কিশ এয়ারলাইন্স।
প্রসঙ্গত, ডিসেম্বরের শুরুতে বাংলাদেশে প্রবেশের ক্ষেত্রে করোনা নেগেটিভ সনদ বাধ্যতামূলক ঘোষণা করে সার্কুলার জারি করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। ৫ ডিসেম্বর থেকে এ নির্দেশনা কার্যকর করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© 2020, All rights reserved By www.paribahanjagot.com
Developed By: JADU SOFT