1. paribahanjagot@gmail.com : pjeditor :
  2. jadusoftbd@gmail.com : webadmin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:৩২ অপরাহ্ন

ফ্লাইওভারের নিচে পুলিশ বক্স বসাতে চায় ডিএমপি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০

রাজধানীর ফ্লাইওভারগুলোর নিচে অব্যবহূত স্থানে সিটি করপোরেশনের সঙ্গে আলোচনা করে ট্রাফিক পুলিশ বক্স ও নাগরিক সেবাকেন্দ্র স্থাপন করতে চায় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। গতকাল সোমবার শান্তিনগর মোড়ে দৃষ্টিনন্দন ট্রাফিক পুলিশ বক্স ও নাগরিক সেবাকেন্দ্র উদ্বোধন করার সময় এ কথা জানান ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।
তিনি বলেন, সড়কে যেকোনো ধরনের দুর্ঘটনা বা অপরাধের ক্ষেত্রে প্রথম সাড়া দেয় (ফাস্ট রেসপনডেন্ট) ট্রাফিক পুলিশ। দুর্ঘটনার শিকার ভিকটিমকে প্রাথমিক চিকিৎসাসেবা দেয়াসহ হাসপাতালে পাঠানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে থাকে তারা। অথচ তাদের নিজেদের প্রাকৃতিক দুর্যোগসহ ঝড়-বৃষ্টির সময় আশ্রয় নেয়ার মতো কোনো জায়গা থাকে না।
এছাড়া প্রাকৃতিক কার্যাদি সম্পাদনের জন্য প্রয়োজনীয় শৌচাগার না থাকায় তারা কিডনির রোগসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে থাকেন। এসব দিক বিবেচনায় সিটি করপোরেশনের সঙ্গে আলোচনা করে ফ্লাইওভারগুলোর নিচে অব্যবহূত স্থানগুলোয় এ ধরনের ট্রাফিক পুলিশ বক্স ও নাগরিক সেবাকেন্দ্র স্থাপন করা যেতে পারে।
জানা গেছে, মতিঝিল ট্রাফিক বিভাগের প্রতিটি ট্রাফিক বক্সে ফার্স্ট এইড বক্স, অগ্নি নির্বাপক যন্ত্র, স্ট্রেচার, সুপেয় পানিসহ অন্যান্য সরঞ্জামের ব্যবস্থা রাখা হবে। রাস্তায় আহত/দুর্ঘটনাকবলিত নাগরিকরা ট্রাফিক পুলিশ বক্স ও নাগরিক সেবাকেন্দ্রে প্রয়োজনীয় প্রাথমিক চিকিৎসাসেবা পাবেন।
ট্রাফিক মতিঝিল বিভাগে ২০টি ইন্টারসেকশনে স্থাপিত ট্রাফিক পুলিশ বক্স নগরবাসীকে ট্রাফিক শৃঙ্খলার পাশাপাশি মানবিক সহায়তায় কাজে দেবে। ট্রাফিক মতিঝিল বিভাগের প্রতিটি ট্রাফিক পুলিশ বক্স হবে একটি সেবাকেন্দ্র।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© 2020, All rights reserved By www.paribahanjagot.com
Developed By: JADU SOFT