1. paribahanjagot@gmail.com : pjeditor :
  2. jadusoftbd@gmail.com : webadmin :
শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০২৩, ০২:১৯ পূর্বাহ্ন
শিরোনাম:
নভেম্বরে ৫৬৬ সড়ক দুর্ঘটনায় ৪৭৫ জনের মৃত্যু : যাত্রী কল্যাণ সমিতি থাইল্যান্ডে দোতলা বাস দুর্ঘটনায় নিহত ১৪ আগামীকাল থেকে বিরতিহীন ‘কক্সবাজার এক্সপ্রেস’ শিপিং কর্পোরেশনের বহরে ২১টি জাহাজ যুক্ত হবে : নৌপ্রতিমন্ত্রী টাঙ্গাইলে দাঁড়িয়ে থাকা ট্রেনে দুর্বৃত্তের আগুন ‘দুর্নীতিগ্রস্ত কোনো কর্মকর্তা-কর্মচারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে আর থাকবে না’ কক্সবাজার-দোহাজারী রেল লাইন : প্রধানমন্ত্রীর উদ্বোধন, শেষ হলো অপেক্ষা সড়ক দুর্ঘটনার ৩৫% বাঁক ও ক্রসিংয়ে, বাঁক সোজা করার সুপারিশ সংসদীয় কমিটির বঙ্গবন্ধু টানেলে রেসের ঘটনায় ৫ গাড়ি জব্দ : দুজন গ্রেপ্তার অক্টোবরে ৪২৯ সড়ক দুর্ঘটনায় ৪৩৭ জন নিহত, ড্রাইভার মারা গেছে ১২০ জন : যাত্রী কল্যাণ সমিতি

তরুণীর স্বল্প পোশাক, বিমানে উঠতে বাধা পাইলটের!

এভিয়েশন এন্ড ইমিগ্রেশন রিপোর্টার
  • আপডেট : শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১

সাধারণত বিশ্বের রক্ষণশীল দেশগুলোতে নারীদের ওপর একাধিক নিয়ম জারি করা হয়েছে। এর বিপরীতে গেলে কঠোর শাস্তির বিধানও দেওয়া হয়েছে। তবে অস্ট্রেলিয়ার মতো আধুনিক দেশে স্বল্প পোশাকের জন্য বিমানে উঠতে দেওয়া হয়নি।
এ ঘটনা জানাজানি হওয়ার পর সবাই অবাক হয়েছেন। দেশটির প্রথম সারির বিমান সংস্থার বিমানের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। খবর ডেইলি মেইলের।
ওই তরুণীর নাম ক্যাথরিন বাম্পটন। অ্যাডিলেড থেকে গোল্ড কোস্ট  যাওয়ার জন্য বিমানসংস্থা ভার্জিন অস্ট্রেলিয়ার একটি টিকিট কেটেছিলেন। কিন্তু নির্ধারিত সময়ে বিমানে ওঠার সময় বাধা দেওয়া হয় তাকে। বিমানসেবিকারা তাকে জানান, ক্যাথরিনের স্বল্প পোশাকে বিমানচালকের আপত্তি রয়েছে। তাই তিনি যেন নিজের পোশাক বদলে তবেই বিমানে চড়েন।
এমন আচরণে অবাক হন ওই ক্যাথরিন। এমন অপ্রীতিকর অভিজ্ঞতার ঘটনাটি পরবর্তীতে তিনি স্থানীয় সংবাদমাধ্যমকে এক সাক্ষাৎকারে গোটা বিষয়টি খুলে বলেন।
ক্যাথরিন বলেন, ‘ওই সময় উপস্থিত যাত্রীদের সামনেই আমাকে পোশাক পরিবর্তনের কথা বলেন বিমানসেবিকা। যা আমাকে বিড়াম্বনায় ফেলে দেয়। আমাকে বলা হয়, এই পোশাকে শরীরের অনেকটা অংশ দেখা যাচ্ছে, যা বিমানচালকের পছন্দ নয়। ওই সময় সবাই আমাকেই দেখছিল। যা খুবই অস্বস্তিকর ছিল আমার জন্য।’
জানা গেছে, এ থেকে রেহাই পেতে একটি জ্যাকেট পরে ফেলেন ক্যাথরিন। তারপরই বিমানে চড়ার অনুমতি মেলে ওই তরুণীর। এই ঘটনা জানতে পেরে অবাক ভার্জিন অষ্ট্রেলিয়া নামে ওই বিমানসংস্থার কর্মকর্তারা। তারা বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।
সংস্থার মুখপাত্র জানান, ‘ভার্জিন অস্ট্রেলিয়া দেশটির জনপ্রিয় এয়ারলাইন্স। আমরা যাত্রীদের স্বাচ্ছন্দ্যের বিষয়ে যথেষ্ট খেয়াল রাখি। ওই যুবতী সরকারিভাবে এই ঘটনা নিয়ে কোনও অভিযোগ জানাননি। তবে আমরা তার সঙ্গে যোগাযোগের চেষ্টা চালাচ্ছি।’
তবে ঘটনাটি ফাঁস হতেই অনেকেই ওই বিমানসংস্থার ব্যবস্থাপনা নিয়ে সমালোচনায় মুখর হয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© 2020, All rights reserved By www.paribahanjagot.com
Developed By: JADU SOFT