1. paribahanjagot@gmail.com : pjeditor :
  2. jadusoftbd@gmail.com : webadmin :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন

ভারতের প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে প্রথম মহিলা ফাইটার জেট চালক ‘ভাবনা’

এভিয়েশন এন্ড ইমিগ্রেশন রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১

ভারতের প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে ভাবনা কান্থ প্রথম মহিলা ফাইটার জেট চালক হিসাবে অংশ নিতে চলেছেন। ভারতীয় বিমান বাহিনীতে যে ৩ জন মহিলা চালকের স্থান হয়েছিল, তাদের মধ্যে ভাবনা একজন। ভারতীয় বিমান বাহিনীর বিশেষ ট্যাবলোর অংশ থাকবেন তিনি। যেখানে মূলত তুলে ধরা হবে মেক ইন ইন্ডিয়ার আদর্শ।

ফাইটার জেট চালক ভাবনা বলেছেন, ‘ছোটবেলা থেকে আমাদের টেলিভিশনে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজ দেখাঅভ্যাস। এখন গর্বের বিষয় আমি সেই কুচকাওায়াজে অংশ নিতে পারছি।

রাফাল বা সুখোইয়ের মতো ফাইটার জেট চালাতে দিলেও আমি ভীষণ আনন্দিত হব।’ কুচকাওয়াজে থাকবে এলসিএ তেজস, লাইট কমব্যাট হেলিকপ্টার, রোহিনী র‌্যাডার, আকাশ মিসাইল ও সুখোই ৩০এমকেআই।

অন্য দিকে, এ বারের প্রজাতন্ত্র দিবসের প্রথমবারের জন্য আকাশে উড়তে দেখা যাবে রাফাল বিমান। একটি বিশেষ আকারের ফর্মেশন গড়ে এই রাফাল বিমানগুলি আকাশে উড়বে ।

২৬ জানুয়ারির এঅনুষ্ঠানে সন্মানিত হবে ভারতীয় বিমানবাহিনীর ঐতিহ্যশালী বিমান ডাকোটা। ১৯৭১-এর যুদ্ধে এই বিমানটি ব্যবহার করা হয়েছিল। অংশ নেবেন বাংলাদেশের সেনাবাহিনীর একটি দলও, পাকিস্তানের বিরুদ্ধে মুক্তি যুদ্ধের ৫০ বছর পূর্তি উপলক্ষে। সূত্র : হিন্দুস্থান টাইমস।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© 2020, All rights reserved By www.paribahanjagot.com
Developed By: JADU SOFT