1. paribahanjagot@gmail.com : pjeditor :
  2. jadusoftbd@gmail.com : webadmin :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৮:১৬ পূর্বাহ্ন
শিরোনাম:
বৈশ্বিক বিমান সংস্থাগুলোর মুনাফা হবে তিন হাজার কোটি ডলার উত্তরা মোটর্স বাজারে এনেছে ইসুজুর দুই মডেলের বাস বাংলাদেশীদের জন্য ভ্রমণ ফি কমাল ভুটান পরিবহন চাদাবাজি : সিএনজিচালিত অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে সংঘর্ষে রণক্ষেত্র হবিগঞ্জ নিহত ৩, আহত ৫০ গতিসীমা নিয়ে বিতর্ক : শহরে বাইকের সর্বোচ্চ গতি ৩০ কিলোমিটার, মহাসড়কে ৫০ কর্মীরা গণহারে অসুস্থ, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ৯০ ফ্লাইট বাতিল মগবাজার রেল গেটে ট্রেনের ধাক্কায় গণপূর্ত মন্ত্রণালয়ের গাড়ি চুরমার নতুন দুটি বিদেশি এয়ারলাইন্সের কার্যক্রম শুরু আগামী মাসে : অক্টোবরে চালু হচ্ছে থার্ড টার্মিনাল চট্টগ্রাম বন্দর দিয়ে ৯ মাসে ৪৩৫৫ কোটি ডলারের পণ্য রফতানি ইউএস বাংলার বহরে যুক্ত হলো দ্বিতীয় এয়ারবাস ৩৩০

লকডাউনের এপ্রিলে ৪৩২ সড়ক দুর্ঘটনায় ৪৬৮ নিহত, ৫০৭ আহত : যাত্রী কল্যাণ সমিতি

এক্সিডেন্ট এন্ড সেফটি রিপোর্টার
  • আপডেট : রবিবার, ২ মে, ২০২১

লকডাউনে থেমে নেই সড়ক দুর্ঘটনা। বিদায়ী এপ্রিলের লকডাউনের ১ মাসে ৪৩২টি সড়ক দুর্ঘটনায় ৪৬৮জন নিহত ও ৫০৭জন আহত হয়েছে। একই সময় রেল-পথে ৮টি দুর্ঘটনায় ৬জন নিহত হয়েছে এবং নৌ-পথে ১৪টি দুর্ঘটনায় ৩৮জন নিহত, ৯জন আহত এবং ২ নিখোঁজ হওয়ার সংবাদ পাওয়া গেছে।
বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির সড়ক দুর্ঘটনা মনিটরিং সেলের পর্যবেক্ষণ প্রতিবেদনে এই তথ্য উঠে এসেছে। দেশের সংবাদপত্রে প্রকাশিত প্রতিবেদন বিশ্লেষণ করে আজ ২ মে রবিবার সকালে গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনটি এই প্রতিবেদন প্রকাশ করে।
এইমাসে সড়কে দুর্ঘটনায় আক্রান্ত ৮২জন পথচারী, ১৩৪জন চালক, ১১০জন পরিবহন শ্রমিক, ৩৩জন শিক্ষার্থী, ৬জন শিক্ষক, ২৮জন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, ৫২জন নারী, ৪৭জন শিশু এবং ০৪জন রাজনৈতিক দলের নেতাকর্মীর পরিচয় সংবাদপত্রে প্রকাশিত হয়েছে।
এর মধ্যে নিহত হয়েছে ১১২জন চালক, ৮২জন পথচারী, ৩৮জন নারী, ২৬জন ছাত্র-ছাত্রী, ৩৬জন পরিবহন শ্রমিক, ৪২জন শিশু, ২জন রাজনৈতিক দলের নেতাকর্মী, ৭জন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ও ৪জন শিক্ষক ছিল।
পরিসংখ্যানে দেখা যায়, সর্বোচ্চ ২২১টি দুর্ঘটনা ট্রাক ও কাভার্ডভ্যানে, ১৪৪টি দুর্ঘটনা মোটরসাইকেলে, ৫৫টি ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইক, ৬৪টি নসিমন ও করিমন, ৫২টি সিএনজিচালিত অটোরিকশা, ৩০টি প্রাইভেট কার ও ২০টি বাস এসব দুর্ঘটনায় জড়িত ছিল। এ মাসে সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা সংগঠিত হয় ৮ এপ্রিল এইদিনে ২৬টি সড়ক দুর্ঘটনায় ২৬জন নিহত ও ৩৩জন আহত হয়। সবচেয়ে কম সড়ক দুর্ঘটনা সংগঠিত হয় ১৪ এপ্রিল ৬টি সড়ক দুর্ঘটনায় ১০জন নিহত ও ৬ জন আহত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© 2020, All rights reserved By www.paribahanjagot.com
Developed By: JADU SOFT