1. paribahanjagot@gmail.com : pjeditor :
  2. jadusoftbd@gmail.com : webadmin :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১২:১৩ অপরাহ্ন

বাংলাদেশ বিমানের ২০ থেকে ২৪ মের সব ফ্লাইট বাতিল

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বুধবার, ১৯ মে, ২০২১

সৌদি আরবগামী ফ্লাইটের যাত্রীদের সাত দিনের কোয়ারেন্টিনসহ কঠিন শর্তারোপ জুড়ে দেয়ায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ আগামী ২০ মে থেকে পরবর্তী চার দিনের সবগুলো শিডিউল ফ্লাইট বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। আর সিদ্ধান্তটি সোমবার সৌদিতে বিমানের জেদ্দা, দাম্মাম ও রিয়াদ স্টেশনের কান্ট্রি ম্যানেজারকে ই-মেইলে জানিয়ে দেয়া হয়েছে।
গত রোববার সৌদি আরবের সিভিল এভিয়েশন অথরিটি থেকে বিমান কর্তৃপক্ষকে এক ই-মেইল বার্তায় জানানো হয়, ২০ মে রাত ১২টা (স্থানীয় সময়) থেকে সৌদি আরবগামী বিমানের ফ্লাইটের প্রত্যেক যাত্রীকে অবশ্যই নিজ খরচে (থাকা ও খাওয়া) সাত দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। সেই চিঠিতে আরো বলা হয়েছে, যাত্রীদের কোয়ারেন্টিনের থাকা খাওয়ার খরচ এয়ারলাইন্স কর্তৃপক্ষের কাছ থেকে কেটে নেয়া হবে।
একই সাথে যাত্রী যাওয়ার পর দ্বিতীয় দিন এবং ষষ্ঠ দিন করোনাভাইরাস পরীক্ষা করা হবে।
সেই খরচও এয়ারলাইন্স থেকে কেটে অ্যাডজাস্ট করা হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়। এমন কঠিন শর্তের চিঠি পেয়ে বিমান কর্তৃপক্ষ ফ্লাইট পরিচালনা নিয়ে কিছুটা দ্বিধাদ্বন্দ্বে পড়ে যায়।
বিমান কর্তৃপক্ষের শঙ্কা, এমন কঠিন শর্তে কি যাত্রী পাওয়া যাবে? এরপরই বিমান ম্যানেজমেন্ট ২০ থেকে ২৪ মের চার দিনের (প্রতিদিন তিনটি করে) সবগুলো শিডিউল ফ্লাইট বাতিলের সিদ্ধান্ত নেয়।
এদিকে করোনার প্রার্দুভাবের কারণে বিমানের আবুধাবী, দুবাই, কুয়েত, মাস্কাট, নেপাল ও ভারতের কলকাতা-দিল্লি রুটে ফ্লাইট চলাচল বন্ধ রয়েছে। পরিস্থিতি বিবেচনায় আগামী ২৪ মে থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স শুধু ঢাকা-দুবাই-ঢাকা রুটে সপ্তাহে দুটি করে ফ্লাইট (ফেরি) পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে বলে বিমানের বলাকা ভবন সূত্রে জানা গেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© 2020, All rights reserved By www.paribahanjagot.com
Developed By: JADU SOFT