1. paribahanjagot@gmail.com : pjeditor :
  2. jadusoftbd@gmail.com : webadmin :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১১:৫০ পূর্বাহ্ন

সারা দেশকে রেল নেটওয়ার্কের আওতায় আনার উদ্যোগ নেয়া হয়েছে : রেলপথমন্ত্রী

রেলওয়ে রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১৬ আগস্ট, ২০২১

রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন বলেছেন, রেলকে একটি ভারসাম্যপূর্ণ যোগাযোগ মাধ্যম হিসেবে গড়ে তোলার জন্য বর্তমান সরকার উদ্যোগ নিয়েছেন। বর্তমান প্রধানমন্ত্রী আলাদা মন্ত্রণালয় করে দিয়েছেন। রেল খাতে অধিক বরাদ্দ দিচ্ছেন । নতুন নতুন প্রকল্প নেয়া হচ্ছে, সারা দেশকে রেল নেটওয়ার্কের আওতায় আনার উদ্যোগ নেয়া হয়েছে।
রেলপথমন্ত্রী আজ সোমবার রেল ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকীতে জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
রেলপথমন্ত্রী বঙ্গবন্ধুর উপর আলোকপাত করতে গিয়ে বলেন বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল একটি ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, শোষনহীন রাষ্ট্র প্রতিষ্ঠা করা । তিনি বলেন গরীব, দুখী মেহনতী মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষ্য ছিল বঙ্গবন্ধুর। তিনি মানবিক গুণাবলী সমৃদ্ধ ছিলেন।বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি।
রেলপথ মন্ত্রী বলেন, উন্নয়ন-অগ্রগতি ও স্বাধীনতাকে নিরাপদ করতে হলে ষড়যন্ত্র কারীদের চিহ্নিত করার পাশাপাশি সর্বদা সতর্ক থাকতে হবে, বিচারের আওতায় আনতে হবে। রেলপথ মন্ত্রী এ সময় রেলওয়েতে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে বলেন একটি আধুনিক , যুগোপযোগী ও উন্নত রেল ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে । আর এটি করতে পারলেই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়িত হবে বলে মন্ত্রী উল্লেখ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোঃ সেলিম রেজা, সভাপতি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© 2020, All rights reserved By www.paribahanjagot.com
Developed By: JADU SOFT