1. paribahanjagot@gmail.com : pjeditor :
  2. jadusoftbd@gmail.com : webadmin :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন

কাল থেকে চালু হচ্ছে আমিরাতগামী ফ্লাইট

এভিয়েশন এন্ড ইমিগ্রেশন রিপোর্টার
  • আপডেট : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১

সংযুক্ত আরব আমিরাতের বিমান সংস্থাগুলো সব শর্ত বহাল রেখে বাংলাদেশ থেকে আমিরাতগামী ফ্লাইট পুনরায় চালু করতে যাচ্ছে আগামীকাল রবিবার থেকে। আমিরাতের ইমার্জেন্সি ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি শনিবার এক বিবৃতিতে এই ঘোষণা দিয়েছে। দেশটির বিমান সংস্থা ইত্তেহাদ জানিয়েছে, কাল থেকেই স্বাভাবিকভাবে ফ্লাইট পরিচালনা করতে চায় তারা। এতে ছয় মাসের অধিক সময় বাংলাদেশে আটকে থাকা প্রবাসীরাও এই ফ্লাইটে আবুধাবি ফিরতে পারবেন।
জানা গেছে, বাংলাদেশে আটকে থাকা প্রবাসীরা বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদিত করোনার টিকার সম্পূর্ণ ডোজ গ্রহণ করা থাকলে আমিরাত ফিরে আসতে পারবেন। তবে দেশে অবস্থানের মেয়াদকাল ছয় মাসের অধিক হলেও ভিসার বৈধতা নিশ্চিত করতে হবে। এ জন্য আবুধাবিতে প্রত্যাবর্তনকারীদের ফেডারেল অথরিটি অব আইডেন্টিটি অ্যান্ড সিটিজেনশিপের (আইসিএ) অনুমোদন নিতে হবে।
আর দুবাইয়ের ক্ষেত্রে জিডিআরএফএ অনুমোদন নিতে হবে। যাত্রীদের অবশ্যই টিকা গ্রহণের প্রমাণপত্র সঙ্গে রাখতে হবে। বিবৃতিতে বাংলাদেশ ছাড়াও ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপালসহ ১৫টি দেশের নাগরিকদের জন্য একই আইন কার্যকর বলে উল্লেখ করা হয়।
এতে আরও জানানো হয়, অনুমোদিত ল্যাব থেকে ৪৮ ঘণ্টা মেয়াদের কভিড পিসিআর টেস্টের নেগেটিভ রেজাল্ট ও তার কিউআর কোড নিতে হবে। এটা বিমানবন্দরে প্রবেশের সময় দেখাতে হবে।
এছাড়া সব যাত্রীকেই বোর্ডিং করার আগে একটি র‌্যাপিড পিসিআর টেস্ট করতে হবে। আমিরাত পৌঁছার পর তাদের আরেকটি পিসিআর টেস্ট এবং চর্তুথ ও অষ্টম দিনে আরও দুটি কভিড টেস্ট করতে হবে। ১৬ বছরের নিচের শিশুদের জন্য এই বাধ্যবাধকতা থাকবে না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© 2020, All rights reserved By www.paribahanjagot.com
Developed By: JADU SOFT