1. paribahanjagot@gmail.com : pjeditor :
  2. jadusoftbd@gmail.com : webadmin :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:১১ অপরাহ্ন
শিরোনাম:
সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সম্পাদক ওসমান আলীর বিরুদ্ধে গুরুতর অভিযোগ, অপসারণ দাবি বৈশ্বিক বিমান সংস্থাগুলোর মুনাফা হবে তিন হাজার কোটি ডলার উত্তরা মোটর্স বাজারে এনেছে ইসুজুর দুই মডেলের বাস বাংলাদেশীদের জন্য ভ্রমণ ফি কমাল ভুটান পরিবহন চাদাবাজি : সিএনজিচালিত অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে সংঘর্ষে রণক্ষেত্র হবিগঞ্জ নিহত ৩, আহত ৫০ গতিসীমা নিয়ে বিতর্ক : শহরে বাইকের সর্বোচ্চ গতি ৩০ কিলোমিটার, মহাসড়কে ৫০ কর্মীরা গণহারে অসুস্থ, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ৯০ ফ্লাইট বাতিল মগবাজার রেল গেটে ট্রেনের ধাক্কায় গণপূর্ত মন্ত্রণালয়ের গাড়ি চুরমার নতুন দুটি বিদেশি এয়ারলাইন্সের কার্যক্রম শুরু আগামী মাসে : অক্টোবরে চালু হচ্ছে থার্ড টার্মিনাল চট্টগ্রাম বন্দর দিয়ে ৯ মাসে ৪৩৫৫ কোটি ডলারের পণ্য রফতানি

ড্রাইভারের বিচক্ষণতা > চট্টগ্রামের পটিয়ায় বাসেই সন্তানের জন্ম দিলেন এক নারী

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১

চট্টগ্রামের পটিয়ায় যাত্রীবাহী বাসেই সন্তানের জন্ম দিলেন এক নারী। বাস চালকের কানে খবরটি যাওয়ার পরপরই বিচক্ষণ চালক গাড়িটি নিয়ে যান পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। নার্সদের (মিডওয়াইফ) সহযোগিতায় ওই নারী বাসেই একটি ফুটফুটে পুত্র সন্তানের জন্ম দেন।
Ksrmসোমবার রাতে রিলাক্স পরিবহনের একটি বাসে চড়ে নারায়ণগঞ্জ থেকে কক্সবাজারের চকরিয়ায় বাবার বাড়ি যাচ্ছিলেন অন্তঃসত্ত্বা ফারেছা বেগম (৩০)। গাড়িটি চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া অতিক্রম করার সময় আচমকা প্রসব ব্যথা শুরু হয় ফারেছার। বাস চালকের কানে খবরটি যাওয়ার পরপরই বিচক্ষণ চালক গাড়িটি নিয়ে যান পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। নার্সদের (মিডওয়াইফ) সহযোগিতায় ফারেছা বাসেই একটি ফুটফুটে পুত্র সন্তানের জন্ম দেন।
ফারেছার স্বামী মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, “স্ত্রীসহ শ্বশুর বাড়ি যাচ্ছিলাম। মাঝপথে স্ত্রীর প্রসব বেদনা উঠলে ঘাবড়ে যাই। কিন্তু বাস চালক ও বাসের যাত্রীরা ও পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স বিবি হালিমা ও শরিফা জেসমিনের আন্তরিকতায় আমি সুস্থ সন্তানের পিতা হলাম। আমার স্ত্রীও সুস্থ আছেন। চিকিৎসকরা অনেক ঝুঁকি নিয়ে বাসের ভেতরেই ডেলিভারির ব্যবস্থা করেছেন। কারণ ওই সময় ফারেছাকে বাস থেকে নামানোর কোনো সময়-সুযোগ ছিল না।”
পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক রাজীব দে বলেন, ‍”রাতে গাড়িতে থাকা এক নারীর প্রসব বেদনা উঠলে কয়েকজন হাসপাতালের জরুরি বিভাগে খবর দেয়৷ হাসপাতালের দায়িত্বরত মিডওয়াইফরা গাড়িতে উঠে দেখেন রোগীর অবস্থা তেমন একটা ভালো নয়। এ অবস্থায় তাকে হাসপাতালে আনাও সম্ভব না। তাই গাড়িতেই বাচ্চা প্রসবের ব্যবস্থা করা হয়। পরে মা ও নবজাতককে পরবর্তী চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করানো হয়৷ বর্তমানে মা ও শিশু সুস্থ রয়েছেন।” উৎস : টিবিএস।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© 2020, All rights reserved By www.paribahanjagot.com
Developed By: JADU SOFT