1. paribahanjagot@gmail.com : pjeditor :
  2. jadusoftbd@gmail.com : webadmin :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:২৪ অপরাহ্ন
শিরোনাম:
সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সম্পাদক ওসমান আলীর বিরুদ্ধে গুরুতর অভিযোগ, অপসারণ দাবি বৈশ্বিক বিমান সংস্থাগুলোর মুনাফা হবে তিন হাজার কোটি ডলার উত্তরা মোটর্স বাজারে এনেছে ইসুজুর দুই মডেলের বাস বাংলাদেশীদের জন্য ভ্রমণ ফি কমাল ভুটান পরিবহন চাদাবাজি : সিএনজিচালিত অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে সংঘর্ষে রণক্ষেত্র হবিগঞ্জ নিহত ৩, আহত ৫০ গতিসীমা নিয়ে বিতর্ক : শহরে বাইকের সর্বোচ্চ গতি ৩০ কিলোমিটার, মহাসড়কে ৫০ কর্মীরা গণহারে অসুস্থ, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ৯০ ফ্লাইট বাতিল মগবাজার রেল গেটে ট্রেনের ধাক্কায় গণপূর্ত মন্ত্রণালয়ের গাড়ি চুরমার নতুন দুটি বিদেশি এয়ারলাইন্সের কার্যক্রম শুরু আগামী মাসে : অক্টোবরে চালু হচ্ছে থার্ড টার্মিনাল চট্টগ্রাম বন্দর দিয়ে ৯ মাসে ৪৩৫৫ কোটি ডলারের পণ্য রফতানি

ঈদযাত্রায় মহাসড়ক যানচলাচলের উপযোগী রাখাতে কাজ করে যাচ্ছে সড়ক বিভাগ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : রবিবার, ২৪ এপ্রিল, ২০২২

ঈদযাত্রায় সড়ক-মহাসড়ক যানচলাচলের উপযোগী রাখা এবং জনদুভোর্গ কমানোর লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ। গতকাল দুপুরে মন্ত্রণালয়ের সভাকক্ষে ঢাকা বাইপাস এক্সপ্রেসওয়ে নির্মাণের লক্ষ্যে ঋণ সহায়তার আওতায় বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফাইন্যান্স ফান্ড লিমিটেড কর্তৃক ঢাকা বাইপাস এক্সপ্রেসওয়ে ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেডকে সাড়ে ৪২ কোটি টাকার চেক হস্তান্তর অনুষ্ঠান শেষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো: নজরুল ইসলাম উপস্থিত সাংবাদিকদের একথা জানান।
তিনি আরও জানান, উত্তরবঙ্গমুখী যান চলাচল নির্বিঘ্ন করার লক্ষ্যে জয়দেবপুর (ভোগড়ামোড়) থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত সাসেক-১ প্রকল্পের আওতায় নবনির্মিত তিনটি ফ্লাইওভার-নাওজোর, শফিপুর, গড়াই এবং টাঙ্গাইলের এলেঙ্গা থেকে রংপুর মডার্ন মোড় পর্যন্ত সাসেক-২ প্রকল্পের আওতায় সিরাজগঞ্জের ২য় নলকা ব্রিজ আগামীকাল ২৫ এপ্রিল ২০২২ তারিখে যানচলাচলের জন্য উন্মুক্ত করা হবে। এছাড়া সিরাজগঞ্জের কড্ডা মোড়ের যানজট কমানোর লক্ষ্যে ঢাকা থেকে সিরাজগঞ্জের হাটিকামরুলমুখী পার্শ্বে সড়ক প্রশস্তকরণসহ বাস-বে নির্মাণ করা হয়েছে।
গাজীপুরমুখী যানবাহন বিশেষ করে ঢাকা-ময়মনসিংহমুখী যানবাহন চলাচল নির্বিঘ্ন করতে আবদুল্লাহপুর থেকে জয়দেবপুর পর্যন্ত বাস র্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পাধীন সড়ক যানচলাচলের উপযোগী রাখতে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করা হয়েছে এবং আগামী দু-একদিনের মধ্যে এ কার্যক্রম সম্পন্ন হবে বলে তিনি জানান।
তিনি আরও জানান, কোন দুর্ঘটনা বা যানজট সৃষ্টি হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে রাজধানী ঢাকার প্রবেশমুখ ও বহি:গমণমুখসহ গুরুত্বপূর্ণ অন্যান্য পয়েন্টগুলো মনিটরিং করার জন্য সিসিটিভির আওতায় আনা হয়েছে।
উল্লেখ্য, গাজীপুরের জয়দেবপুর থেকে দেবগ্রাম,ভুলতা হয়ে নারায়ণগঞ্জের মদনপুর পর্যন্ত পাবলিক প্রাইভেট পার্টনারশীপ (পিপিপি) এর ভিত্তিতে প্রায় ৩ হাজার ৫ শত ৮৫ কোটি টাকা ব্যয়ে ৪৮ কিলোমিটার দীর্ঘ ঢাকা বাইপাস এক্সপ্রেসওয়ে নির্মাণ করা হচ্ছে। ঢাকা বাইপাস এক্সপ্রেসওয়ে নির্মাণের লক্ষ্যে চীনা নির্মাণ প্রতিষ্ঠান সিচুয়ান রোড এন্ড ব্রিজ গ্রুপ কর্পোরেশন লিমিটেড এবং বাংলাদেশের নির্মাণ প্রতিষ্ঠান শামীম এন্টারপ্রাইজ ও ইউডিসি কন্সট্রাকশন লিমিটেড (ইউডিসি) নিয়ে যৌথভাবে ঢাকা বাইপাস এক্সপ্রেসওয়ে ডেভেলপমেন্ট কোম্পানি নামে একটি কোম্পানি গঠন করা হয়। ঋণ সহায়তার অংশ হিসেবে এক হাজার পঁচাত্তর কোটি টাকার মধ্যে বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফাইন্যান্স ফান্ড লিমিটেড ঢাকা বাইপাস এক্সপ্রেসওয়ে ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেডকে আজ সাড়ে ৪২ কোটি টাকার চেক হস্তান্তর করে।
চেক হস্তান্তর অনুষ্ঠানে মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফাইন্যান্স ফান্ড লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা এস.এম. আনিছুজ্জামান, ক্রেডিট এন্ড ইনভেস্টমেন্ট ডিপার্টমেন্ট এর প্রধান শেখ আনোয়ার সাদাত এবং নির্মাণ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© 2020, All rights reserved By www.paribahanjagot.com
Developed By: JADU SOFT