1. paribahanjagot@gmail.com : pjeditor :
  2. jadusoftbd@gmail.com : webadmin :
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৩:২৩ অপরাহ্ন
শিরোনাম:
সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সম্পাদক ওসমান আলীর বিরুদ্ধে গুরুতর অভিযোগ, অপসারণ দাবি বৈশ্বিক বিমান সংস্থাগুলোর মুনাফা হবে তিন হাজার কোটি ডলার উত্তরা মোটর্স বাজারে এনেছে ইসুজুর দুই মডেলের বাস বাংলাদেশীদের জন্য ভ্রমণ ফি কমাল ভুটান পরিবহন চাদাবাজি : সিএনজিচালিত অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে সংঘর্ষে রণক্ষেত্র হবিগঞ্জ নিহত ৩, আহত ৫০ গতিসীমা নিয়ে বিতর্ক : শহরে বাইকের সর্বোচ্চ গতি ৩০ কিলোমিটার, মহাসড়কে ৫০ কর্মীরা গণহারে অসুস্থ, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ৯০ ফ্লাইট বাতিল মগবাজার রেল গেটে ট্রেনের ধাক্কায় গণপূর্ত মন্ত্রণালয়ের গাড়ি চুরমার নতুন দুটি বিদেশি এয়ারলাইন্সের কার্যক্রম শুরু আগামী মাসে : অক্টোবরে চালু হচ্ছে থার্ড টার্মিনাল চট্টগ্রাম বন্দর দিয়ে ৯ মাসে ৪৩৫৫ কোটি ডলারের পণ্য রফতানি

চলন্ত বিমানে ক্রু সদস্যকে ‘মদ্যপ’ যাত্রীর কামড়, জরুরি অবতরণ, যাত্রী গ্রেপ্তার

এভিয়েশন এন্ড ইমিগ্রেশন রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ১৯ জানুয়ারী, ২০২৪

যুক্তরাষ্ট্রগামী অল নিপ্পন এয়ারওয়েজের (এএনএ) একটি ফ্লাইট উড্ডয়নের পর মাঝ আকাশ থেকেই আবার টোকিওর হানেদা বিমানবন্দরে ফিরে গিয়েছে। মদ্যপ অবস্থায় এক মার্কিন যাত্রী বিমানের ক্রু সদস্যকে কামড়ে দেওয়ায় বিমানটি টোকিওতে ফিরে আসতে বাধ্য হয়।
বিমান সংস্থাটির মুখপাত্র বার্তা সংস্থা এএফপিকে জানান, ১৫৯ জন যাত্রী নিয়ে বিমানটি টোকিও থেকে যুক্তরাষ্ট্র যাচ্ছিল। প্রশান্ত মহাসাগরের ওপর দিয়ে যাওয়ার সময় ৫৫ বছর বয়সী এক মার্কিন নাগরিক ‘প্রচণ্ড মাতাল’ অবস্থায় ক্যাবিনেটের একজন অ্যাটেনডেন্টের হাতে কামড় দিয়ে বসেন এবং তাকে আঘাত করেন। জরুরি অবতরণের পর তাকে পুলিশে সোপর্দ করা হয়েছে।
জাপানের গণমাধ্যম জানিয়েছে, ওই ব্যক্তি পুলিশকে বলেছেন, তিনি ঘুমের ওষুধ খেয়েছিলেন এবং কী ঘটেছিল তা তার মনে নেই।
বিগত কয়েক দিন থেকে জাপানের বিমান ব্যবস্থা কোনো না কোনো দুর্ঘটনার সম্মুখীন হচ্ছে। অল নিপ্পন এয়ারলাইন্স এ নিয়ে দ্বিতীয় বারের মত এরকম অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির শিকার হয়েছে।
গত শনিবারেও এএনএর একটি অভ্যন্তরীণ ফ্লাইটের ককপিটের জানালায় ফাটল ধরা পড়ায় বিমানবন্দরে ফেরত যেতে হয়েছিল। জানা যায়, ককপিটের চারপাশের চারটি স্তরের জানালার বাইরের অংশে ফাটল দেখা গিয়েছিল। তবে এতে বিমানের কোন যাত্রী আহত হননি।
এএনএর এক মুখপাত্র বলেন, “ফাটলটি এমন কিছু গুরুতর ছিল না যা ফ্লাইটের নিয়ন্ত্রণ বা ভেতরের বায়ুচাপকে প্রভাবিত করবে।”
সাম্প্রতিক ঘটনাগুলোর মধ্যে সবচেয়ে গুরুতর ঘটনাটি ২ জানুয়ারি হানেদায় ঘটেছিল যখন জাপানি এয়ারলাইন্সের একটি বিমানের সাথে একটি ছোট কোস্টগার্ড বিমানের সংঘর্ষ হয়। দুর্ঘটনায় বিমানের ৩৭৯ যাত্রীর সবাই অক্ষত থাকলেও কোস্টগার্ড বিমানটির ছয়জন যাত্রীর মধ্যে পাঁচজন মারা যান।
মঙ্গলবার জাপানের হোক্কাইডোর একটি বিমানবন্দরে কোরিয়ান এয়ার ও ক্যাথে প্যাসিফিকের একটি বিমানের মধ্যে সামান্য সংঘর্ষ হয়।
এছাড়া, রোববার যুক্তরাষ্ট্রের শিকাগো বিমানবন্দরে ডেল্টা এয়ারলাইন্সের একটি বিমানের সঙ্গে এএনএর একটি বিমানের হালকা সংঘর্ষ হয়েছে বলে জাপানি বিমান সংস্থাটি এএফপিকে জানিয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© 2020, All rights reserved By www.paribahanjagot.com
Developed By: JADU SOFT